স্বাধীনতা দিবস - বাংলা বেস্ট ম্যাসেজ

STAY WITH US

ads

Hot

Post Top Ad

Your Ad Spot

Monday, August 14, 2017

স্বাধীনতা দিবস


01.
..মা তুঝে সালাম..
শুভ স্বাধীনতা দিবস..



02
\"এমন দেশটি কোথাও খুঁজে পাবে নাকো তুমি, সকল দেশের রানী সে যে আমার জন্মভূমি...\" আমরা গর্বিত ভারতবাসী।
 শুভ স্বাধীনতা দিবস



03
১ টি যুদ্ধ
৯ টি মাস
৭ জন বীরশ্রেষ্ঠ
১ টি দেশমিনিং অফ ১৯৭১
সবাইকে মহান বিজয় দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন...




04.
অনেক শহীদের রক্ত রাঙ্গা আমাদের এই স্বাধীনতা. তাই এই স্বাধীনতা রক্ষার দায়িত্ব আমাদের. আমরা নিজেরাই আমাদের দেশকে সর্বসমকাক্ষে প্রথম স্থানে নিয়ে যেতে পারি. আজ থেকেই হোক তার শুরু.
শুভ স্বাধীনতা দিবস



05
অনেক শহীদের রক্তক্ষরণে পেয়েছি আমরা আমাদের স্বাধীনতা...
ওদের কাছে গোলাগুলি-বন্দুক সব ছিল,
তবু আমরা আমাদের "লিমিটেড স্টক" নিয়ে ওদেরকে তাড়িয়ে দিয়েছি...
বন্দে মাতরম..
শুভ স্বাধীনতা দিবস..



06.
অসংখ্য মানুষের জীবনের বলিদানের জন্যে আমাদের দেশ এই দিনটা আজ দেখতে পায় ...স্বাধীনতা দিবসে জানাই গর্বিত অভিনন্দন !



07
আমাদের মা বাবার প্রতি আমাদের যেমন কর্তব্য আছে, তেমনি আমাদের দেশের প্রতিও আমাদের কিছু কর্তব্য আছে. সেগুলো সবসময় পূরণ করাটা আমাদের প্রাথমিক দায়িত্ব.
শুভ স্বাধীনতা দিবস


08.
আমার ভারতবর্ষ মহান...
সকল গর্বিত ভারতবাসীকে জানাই স্বাধীনতা দু\ইবসের অনেক অনেক শুভেচ্ছা..


09.
আমি ভালবাসি
আমি ভীষণ ভালবাসি তাকে
আমি তার সাথে থাকা প্রত্যেক টা মুহূর্ত কে ভীষণ উপভোগ করি
হোক না এটা তার ৬৮তম জন্মদিন
সে চিরনতুন
সে আমার ভারতবর্ষ
শুভ স্বাধীনতা দিবস



10.
আমরা এমন একটা মজাদার দেশে বাস করি যেখানে পিত্জা অর্ডার করলে তাড়াতাড়ি আসে কিন্তু অ্যাম্বুলেন্স দেরিতে আসে. তবুও আশা করা যায় যে একদিন উল্টোটাও হবে.
শুভ স্বাধীনতা দিবস



11.
আমরা গর্বিত ভারতবাসী...
ভারত আমার মায়ের সমান.
জয় হিন্দ...
শুভ স্বাধীনতা দিবস...




12.
একজন গুজরাটির মতন করে কাজ কর
একজন রাজস্থানির মতন করে খাও
একজন বাঙালির মতন করে গাও
একজন পাঞ্জাবির মতন করে নাচো
একজন কাশ্মিরীর মতন করে হাসো
এবং সবসময় ভারতীয় হওয়ার জন্যে গর্ব বোধ কর
শুভ স্বাধীনতা দিবস





13.
একশ দশ কোটি মানুষের দেশ এই ভারতবর্ষ. তাদের প্রত্যেকে যদি দেশের প্রতি নিজেদের দায়িত্ব ঠিকঠাক পালন করে তাহলেই আমাদের দেশ নিজের ঐতিহ্য রক্ষা করতে সক্ষম হবে.
শুভ স্বাধীনতা দিবস




14.
এস আজ আমরা সবাই প্রতিজ্ঞা করি যে আমরা সব অন্যায় এর বিরুদ্ধে প্রতিবাদ করব , সবাইকে আমাদের দেশের মহত্ব বোঝাব, সঠিক অর্থে আমরা একজন ভারতীয় হয়ে উঠব.
শুভ স্বাধীনতা দিবস




15.
এস আমরা আজকের এই দিনটাকে উপভোগ করি এবং পালন করি যে দিনটা আমাদের মানে বুঝিয়েছে স্বাধীনতার, আমাদের কে অধিকার দিয়েছে স্বাধীন ভাবে কথা বলার, স্বাধীন মত পোষণ করার এবং স্বাধীন ভাবে কাজ করার.
স্বাধীনতা দিবসের শুভেচ্ছা



16.
কোনো দেশ ই প্রাথমিক ভাবে মহান হয় না
তাকে মহান করে তুলতে হয়
সেই দায়িত্ব সেই দেশের নাগরিকদের
আমাদের ও উচিত সেই দায়িত্ব সঠিক ভাবে পালন করা
স্বাধীনতা দিবসের শুভেচ্ছা



17.
যারা বিবাহিত কিম্বা কারো সাথে প্রেম করছ তারা এই message টা না পড়ে delete করে দিতে পারো. বাকিদের স্বাধীনতা দিবসের শুভেচ্ছা..



18.
যে শহীদেরা প্রাণপাত করে আমাদের দেশ স্বাধীন করেছে তারা আমাদের জন্য রেখে গেছে এই সোনার ভারত। এখন আমাদের কর্তব্য এই দেশের যত্ন নেওয়া যাতে আমাদের ভবিষ্যত প্রজন্মও ভারতীয় হয়ে গর্ববোধ করতে পারে।
সবাইকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা



19.
তোমার বা তোমার পরিবারের অসম্মানে তোমার যতটা কষ্ট হবে তার চেয়ে অনেক বেশি কষ্ট এবং রাগ হবে তোমার দেশের অসম্মান হলে. তাই সর্বদা দেশকে সম্মান কর এবং দেশের সম্মান রক্ষায় ব্রতী থাক.
শুভ স্বাধীনতা দিবস



20.
তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷
তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার India des৷



21.

তোমার সম্মান তখন বাড়বে যখন বিদেশে গিয়ে তুমি নিজের দেশের সম্মান বাড়াতে পারবে আর গর্বিতভাবে বলতে পারবে "আমি ভারতীয়"...
শুভ স্বাধীনতা দিবস..



22.
প্রশ্নবিদ্ধ স্বাধীনতাকে উত্তরে মেলাবার আজ ই তো সময়, লক্ষ কন্ঠে সোনার বাংলায় খুঁজে পাই প্রানের আস্বাদ.
সবাইকে মহান স্বাধীনতা দিবসের শুভেচ্ছা



23.
বিজয় আমাকে পথ দেখিয়েছে ,দিয়েছে বাচার আশ্বাস ।আমি বিজয়ের গান গাই ,আমি স্বাধীনতা কে চাই ।আমি বিজয়ের পতাকা ধরে ,সারাটি পথ পাড়ি দিতে চাই ।
মহান বিজয় দিবসের শুভেচ্ছা ।


24.
বিজয় মানে একটা মানচিত্র, বিজয় মানে একটা লাল সবুজের পতাকা, বিজয় মানে একটা গর্বিত জাতি, বিজয় মানে অস্তিত্বে বাংলাদেশ। বিজয়ের ৪৪ বছর পূর্তিতে এই গর্বিত জাতি গড়ার সকল কারিগরকে মন থেকে জানাই শুভেচ্ছা



25.
মুক্ত পাখি মুক্ত আকাশমুক্ত আমি তুমি
রক্ত দিয়ে কিনে নিলাম প্রিয় জন্মভূমি।
মুক্ত মাটি মুক্ত পানি মুক্ত সোনার দেশ
মুক্তি সেনার রক্ত তো হবে না যে শেষ।
যাদের রক্তে মুক্ত স্বদেশ বিজয় এলো ঘরে
বিজয় দিনে আমরা তাদের ভুলব কেমন করে।




26.
মুক্তির লাল সবুজ উল্লাসে পাজরের বন্ধন গুলো
অন্য আলোয় উদ্ভাসিত মাসের লালিত ক্ষোভের দাবানলে
ক্ষয় হয়ে যাক মনের সব নীচতা, মৌনতা, হীনতা সবাইকে বিজয় দিবসের শুভেচ্ছা...





27.
শুভ জন্মদিন আমার ভারতবর্ষ..

\"==---..__..-=-._;
!! ==--.@.-=-._;
!!.==--..__..-=-._;
!!
!!
!!
বন্দেমাতরম্
আমার দেশ মহান,
আমি গর্বিত আমি ভারতবাসী......




28.
স্বাধীন ভারতের নাগরিক হিসেবে আমি আজ প্রতিজ্ঞা করছি যে আমি আজীবন চেষ্টা করব আমার দেশের সম্মান যেন সবসময় রক্ষা করতে পারি..সবার কাছে অনুরোধ তারাও যেন আজ থেকে এই কাজে নেমে পড়ে..
স্বাধীনতা দিবসের শুভেছা






29.
স্বাধীনতা ঈশ্বরের আশীর্বাদস্বরূপ...
প্রার্থনা করি আমাদের এই অসাধারণ
দেশটি যেন চিরকাল এমন স্বাধীনই থাকে...
শুভ স্বাধীনতা দিবস...




30.
স্বাধীনতা দিবস হলো এটা জানার সবচেয়ে ভালো সময় যে আমরা কে এবং আমাদের অস্তিত্ব কতটা মূল্যবান.
শুভ স্বাধীনতা দিবস




31.
হাজার বিপ্লবীর রক্তে রাঙ্গা আমাদের এই স্বাধীনতা দিবসের ভারত যা আজ প্রতি মূহুর্তে আরো উন্নতি করে চলেছে... তাদের কথা আমাদের কখনই ভোলা উচিত নয়...
স্বাধীনতা দিবসের শুভেচ্ছা..




No comments:

Post a Comment

Post Top Ad

Your Ad Spot